মেনু নির্বাচন করুন

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
রামরাই (রাণীসাগর)

ঢাকা থেকে বাস যোগে ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলায় আসতে হবে। তারপরে বাস,ট্রাক,মোটর সাইকেল, বাইসাইকেল,ভ্যান ও রিক্সা যোগে আসা যায়। ভ্যান ও রিক্সা ভারা (১৫-২০)টাকা।

রাজা টংকনাথের রাজ বাড়ী

রাণীশংকৈল বাসস্ট্যান্ড হতে ভ্যান যোগে/ মোটরসাইকেল যোগে যাওয়া যায়। বাচোর ইউনিয়ন পরিষদের পুরাতন ভবন এর পাশে।

জগদল রাজ বাড়ী

রাণীশংকৈল হতে বাস যোগে কাউন্সিল বাজার, কাউন্সিল বাজার হতে ভেন যোগে জগদল রাজবাড়ী যাওয়া যায় । জেলা হতে ৫১ কিঃমিঃ বাস ও রিকসা ভ্যান যোগে- প্রায় ৩.০০ঘন্টা সময় লাগে ও রাণীশংকৈল উপজেলা হতে প্রায় ২০ কিঃমিঃ পশ্চিম-উত্তরে এটি রয়েছে। বাস ও রিকসা ভ্যান যোগে- প্রায় ১.৫ ঘন্টা সময় লাগে।

খুনিয়া দিঘী স্মৃতি সৌধ ঢাকা থেকে বাস যোগে ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলায় আসতে হাবে। তারপরে বাস,মাইক্রোবাস,মটরসাইকেল,ভ্যান-রিক্সা ইত্যাদিযোগে যাওয়া যায়।
বাসনাহার আদর্শ গ্রাম পুকুর উপজেলা থেকে বাসে অথবা ভ্যানে
পীর নাছিরউদ্দীন শাহ্ এর মাজার শরীফ। ১)রাণীশংকৈল উপজেলা হইতে উত্তরে হাইওয়ে রাস্তা ১০কি:মি: পরে নেকমরদ । রাণীশংকৈল হতে বাস, অটোরিক্সা যোগে নেকমরদ যাওয়া যায়। নেকমরদ চৌরাস্তার পূর্বে মাজার শরীফটির অবস্থান।
বাংলাগড় ঠাকুরগাও জেলা হতে পশ্চিমে ৪০কি:মি: পাকা রাস্তা রাণীশংকৈল উপজেলা, আবার রাণীশংকৈল উপজেলা হতে উত্তরে নেকমরদ ১০কি:মি:, নেকমরদ হতে বাংলাগড় ৭কি:মি: পুবে।
গোরকই মন্দির ।

২)রাণীশংকৈল উপজেলা হইতে উত্তরে হাইওয়ে রাস্তা ৮কি:মি: কুমোড়গঞ্জ মোড়। কুমোড়গঞ্জ মোড় হতে পশ্চিমে কাঁচা রাস্তায় ৪কি:মি: দূরে গোরকই মন্দিরের অবস্থান।

ছোট রাণীদিঘী রাণীশংকৈল থেকে ভ্যান , সাইকেল, পায়ে হেটে যাওয়া যায়।


Share with :

Facebook Twitter